খুব সহজেই চকচকে উজ্জল ও ফর্সা ত্বক পাওয়ার কৌশল জেনে নিন

উজ্জ্বল, চকচকে ও ফর্সা ত্বক পাওয়ার জন্য আমরা কত কিছুই Skin whitening Fairness ক্রিম  ব্যাবহার করে থাকি।  আজ আমরা একটি নতুন টিপস সম্পর্কে জানবো যেটি করিয়ান সিক্রেট স্কিন ব্রাইটিং ক্রিম (Corian Secret Skin  Brightening Cream) নামে পরিচিত। 

Skin-whitening-Fairness উজ্জ্বল,-চকচকে-ও-ফর্সা-ত্বক
Skin-whitening-Fairness উজ্জ্বল,-চকচকে-ও-ফর্সা-ত্বক
 

এতদিন আপনারা অনেক ধরনের ফেসপ্যাক বানিয়েছেন এবং ব্যবহারও করেছেন।  কিন্তু আজকে একটা দুর্দান্ত ও কার্যকর “স্কিন হোয়াইটেনিং ক্রিম” বানানোর বিষয়ে আপনারা জানতে পারবেন।  যেটা কিছুদিন ব্যবহার করলেই আপনার ত্বক হয়ে উঠবে ঝকঝকে ফর্সা আর উজ্জ্বল, এছাড়াও এই ক্রিমটির ব্যবহারে ত্বকের থেকে বয়সের ছাপ দূর হয়ে ত্বক হয়ে উঠবে টানটান আর গ্লোয়িং।

এটি একটি কোরিয়ান সিক্রেট রেমিডি। যেটি আপনাদের ত্বককে করে তুলবে আরো বেশি আকর্ষণীয়। আপনারা সবাই জানেন করিয়ানদের ত্বক ফর্সা উজ্জ্বল ও ঝকঝকে থাকে।  কারণ তারা সব সময় এই ধরণের রেমিডি ব্যবহার করে তাদের ত্বককে এত সুন্দর করে রাখে।

তাই আপনি যদি চান আপনার ত্বককে এই রকম ফর্সা উজ্জ্বল আর চকচকে গ্লোয়িং বানাতে, তবে আজকে থেকেই এই ক্রিমটি কে বাড়িতে বানিয়ে নিয়ে ব্যবহার করা শুরু করে দিন।  এবং আপনার ত্বককে উজ্জ্বল চকচকে ও মসৃণ করে তুলুন।  এবং নিজেকে সকলের কাছে আরো বেশি আকর্ষনীয় ও নতুন করে উপস্থিত করুন। যাতে আপনার গ্লামারিটি আরও বেশি করে প্রকাশ পায়।

তো চলুন দেখে নিই এই “করিয়ান সিক্রেট স্কিন হোয়াইটেনিং ক্রিম” টিকে কিভাবে বানাতে হবে এবং ব্যাবহার করতে হবে।

পদ্ধতি ১: এর জন্য আমাদের সবার প্রথমে একটি বাটিতে হাফ কাপ চাল নিতে হবে।  তারপর চাল গুলোকে মোটামুটি এক থেকে দুবার ভালো করে ধুয়ে পরিষ্কার করে নিতে হবে।

 পদ্ধতি ২: চালগুলো ভালো করে ধুয়ে পরিষ্কার করা হয়ে গেলে।  এবার এর মধ্যে এক কাপ জল মিশ্রিত করে চার থেকে পাঁচ ঘন্টা পর্যন্ত চাল গুলোকে জলে ভিজিয়ে রাখুন।

পদ্ধতি ৩: চার থেকে পাঁচ ঘন্টা পর্যন্ত চাল গুলোকে ভিজিয়ে রাখার পর।  একটা ব্লেন্ডার এর সাহায্যে জল সমেত চাল গুলোকে ব্লেন্ড করে নিন।  জল সমেত চাল গুলোকে পেস্ট করা হয়ে গেলে।  এবার একটা পরিষ্কার কাপড়ের সাহায্যে চাল গুলোকে ভালো করে ছেঁকে নিয়ে চাল থেকে চালের রস টুকু বের করে নিন।

পদ্ধতি ৪: এবারের চালের জলকে ভালো করে বয়েল করে নিয়ে ঘন ক্রিম এর মত বানিয়ে নিন।

চালের মধ্যে ভরপুর মাত্রায় অ্যান্টি-অক্সিডেন্ট থাকে।  যা আমাদের ত্বকের এই এজেন্ট প্রসেসকে স্লো করে দেয়। যার ফলে ত্বক থেকে প্রায় দশ বছর পর্যন্ত বয়সের ছাপ কমে যায়।  আর ত্বক হয়ে ওঠে উজ্জ্বল, টানটান আর মসৃন।
এছাড়াও এর মধ্যে থাকে ফেরুলিক অ্যাসিড যা আমাদের ত্বককে রোদের হাত থেকে চামড়ায় স্পট পড়ে যাওয়াকে রক্ষা করে।  আর ত্বকের দাগ-চোপ কেউ দূর করে। এবং স্বাস্থ্যোউজ্জ্বল ত্বক পেতে সাহায্য করে।


যখন মিশ্রণটি ঘন হয়ে যাবে তখন মিশ্রণটিকে একটি পত্রের মধ্যে নামিয়ে নিয়ে ঠাণ্ডা হতে দিন।  যখন মিশ্রণটি ঠান্ডা হয়ে যাবে তখন এর মধ্যে দুটো ভিটামিন ই ক্যাপসুল এক চামচ আলমন্ড অয়েল অর্থাৎ বাদাম তেল আর এক চামচ এলভেরা জেল অ্যাড করে ভালো করে মিক্স করে নিন।

এরপর আমাদের ক্রিমটি পুরোপুরি তৈরি হয়ে গেলে, এবার এই ক্রিমটি কে একটি পরিষ্কার কন্টেনার এর মধ্যে ভরে নিন।  আপনারা এই ক্রিমটিকে ফ্রিজে এক সপ্তাহ পর্যন্ত রেখে ব্যবহার করতে পারবেন।

এবার চলুন দেখে নিই ক্রিমটিকে কিভাবে ব্যাবহার করতে হবে।  আপনারা এই ক্রিম টিকে যে কোন সময় ব্যবহার করতে পারবেন।  তবে এই ক্রিম টিকে এপ্লাই করার আগে সবার প্রথমে মুখের ত্বক সফ্ট ফেস-ওয়াশ দিয়ে ধুয়ে ভালো করে পরিষ্কার করে নিন।  এবার ক্রিম টিকে হালকা ম্যাসাজ করে ঠিক মত ত্বকে লাগিয়ে নিন। এই ভাবে ম্যাসাজ করতে করতে এপ্লাই করার ফলে ক্রিম টি পুরোপুরি আপনার ত্বকে আবসর্ভ হয়ে যাবে।

আপনারা চাইলে এই ক্রিম টিকে সারারাত এপ্লাই কর রেখে দিতে পারেন।  এতে আপনারা আরো ভালো রেজাল্ট পাবেন। এই ভাবে ক্রিম টিকে মাত্র একসপ্তাহ পর্যন্ত ব্যবহার করলেই আপনারা দেখতে পারবেন, ত্বক আগের থেকে কতটা সুন্দর সফ্ট উজ্জ্বল ফর্সা আর গ্লোয়িং হয়ে গেছে।

আর তার সাথে সাথে ত্বকের সমস্ত দাগ চোপ ও একেবারে গায়েব হয়ে গেছে। আর যদি ত্বকে বয়সের ছাপ অর্থাৎ রিংকেলস আর্ফালাইন্স থাকে তবে দেখবেন এটাও দূর হয়ে গেছে।  আর ত্বক একদম মসৃন ঝকঝকে আর গ্লসি হয়ে গেছে। তো ফ্রেন্ডস আপনারা অবশ্যই এই ক্রিম টিকে বাড়িতে বানিয়ে ব্যবহার করে দেখুন।  এতে আপনার ত্বক একটি কোরিয়ান দের মত সুন্দর আর গ্লসি হয়ে উঠবে।

আশা করি এই টিপস্ টি আপনাদের সাহায্য করবে।  এবং আপনার ত্বক কে আরো বেশি উজ্জ্বল চকচকে করে তুলবে।  যদি এই টিপস্ টি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই এই টিপস্ টি ফেসবুক এবং হোয়াটসঅ্যাপে শেয়ার করুন আর অবশ্যই আপনার কমেন্ট জানতে ভুলবেন না।

এরকম আরো নতুন নতুন টিপস্ পেতে আমাদের সাইট টিকে ইমেইল এর মাধ্যমে ফ্রীতে সাবস্ক্রাইব করে রাখুন।  যাতে নতুন পোস্ট আর আপডেট আপনি পেতে পারেন ধন্যবাদ।

Comments are closed.

error: