দ্রুত নখ বড়ো করার উপায় (সাত দিনে) » nokh boro korar upay

আজ আমরা জানবো কিভাবে খুব দ্রুত নখ বড়ো করা যায় ? বিশেষ করে বেশির ভাগ মেয়েরাই চায় সুন্দর বড়ো ও লম্বা নখের অধিকারী হতে।  আর লম্ব বা বড়ো নখ মেয়েদের হাতকে অনেক বেশি সুন্দর করে তোলে।  আর তাছাড়া নখ যদি লম্বা বা বড়ো হয় তবে নোখের মধ্যে nail paint বা jell paint করা সম্ভব হয় এবং নখ দেখতে আরও সুন্দর ও আকর্ষনীয় হয়।

দ্রুত নখ বড়ো করার উপায় (সাত দিনে) | nokh boro korar upay

কিন্তু দুঃখের বিষয় হলো এটি অনেক সময় সম্ভব হয় না! কারণ কোয়েকজনের নোখ অল্প একটু বড়ো বা লম্বা হলেই ভেঙ্গে যায় ও গোড়া থেকে কেটে যায়।  আবার কয়েকজনের নখ ধীরে ধীরে বড়ো হয়।  নোখ দ্রুত বড়ো এবং শক্ত করার টিপস জানবো।  যা ব্যবহার করলে নখ দ্রুত গতিতে বড়ো হতে থাকবে এবং একটু লম্বা হওয়ার আগেই যদি ভেঙ্গে যাওয়ার সমস্যা থাকে তার থেকে রেহায় মিলবে।  আর তা ছাড়া যাদের নখ হলুদ রঙের হয়ে যাওয়ার সমস্যা আছে সেটাও দুর হবে।  আর নখ খুব দ্রুত বড়ো, লম্বা ও সুন্দর হয়ে উঠবে।

চুলন জেনে নেই কি ভাবে দ্রুত নখ বড়ো লম্বা করা যায় ?

• প্রয়োজনীয় উপকরণ:
১⋅ কাঁচের পাত্র ও চামচ
২⋅ জল
৩⋅ লবণ
৪⋅ লিকুইড বেবি ওয়াশ
৫⋅ ভ্যাসলিন
৬⋅ অলিভ অয়েল
৭⋅ ভিটামিন E ক্যাপসুল

• ১ম পদ্ধতি: প্রথমে নখকে পরিষ্কার করে নিতে হবে। এর জন্য একটি পাত্রে কিছুটা গরম জল নিয়ে নিন।  আর তার পর এর মধ্যে এক চামচ লবণ এবং আধ চামচ লিকিউইড বেবি ওয়াশ দিয়ে ভালো করে মিশ্রিত করে নিন।  এবার এই মিশ্রণটি মধ্যে আপনার হাতের নখ গুলিকে ডুবিয়ে রাখুন।  এভাবে পাঁচ থেকে সাত মিনিট পর্যন্ত নখ ডুবিয়ে রাখুন।  এর পর হাত তুলে নিয়ে অল্প একটু বেবি ওয়াশ নিয়ে নখ গুলোকে আরও ভালো করে ওয়াশ করে নিন।  এভাবে নখ গুলোকে ভালোভাবে পরিস্কার করে নেওয়ার পর পরিস্কার জল দিয়ে ধুয়ে নিন।

• ২য় পদ্ধতি: সবার প্রথমে একটি পাত্রে এক চা চামচ ভ্যাসলিন নিয়ে নিন এবং এর মধ্যে এক চামচ অলিভ অয়েল আর দুটি ভিটামিন E ক্যাপসুল।  এবার এগুলিকে ভালো করে মিশিয়ে নিন।  এখন এটি তৈরি হয়ে গেছে।  প্রতিদিন রাত্রিতে সোবার আগে এই মিশ্রণটিকে নখে লাগিয়ে নিয়ে মাস্যাজ করুন।  এই মিশ্রণটির মধ্যে ভ্যাসলিন, ভিটামিন ই অয়েল, আর অলিভ অয়েল আছে যা আমাদের নখকে মজবুত করে তোলে।  যার ফলে নখ দ্রুত লম্বা ও বড়ো হতে শুরু করে।  আর নখ ভেঙ্গে যাও়ায় বা গোড়া থেকে কেটে যাওয়া দূর করতে সাহায্য করে।

আর তাছাড়া এই মিশ্রণটি নখকে ভিতর থেকে হাইড্রেড ও ময়শ্চারাইজ করে যার ফলে নখ খুব ব্রাইট ও উজ্জ্বল হয়, আর নখগুলো আকর্ষনীয় হয়ে ওঠে।  এটি সাতদিন ব্যবহার করলেই আপনি এর ফলাফল বুঝতে পরা যাবে।

বি দ্রঃ- যদি আপনার এই মিশ্রণটি নোখে ব্যাবহারের পর পরিমাণে বেশি হয়ে যায়, তবে এটিকে একটি কাঁচের পাত্রে ভরে রাখতে পারেন ৫ থেকে ৬ দিন পর্যন্ত।

•আরও পড়ুন শীত কালে ত্বক ভালো রাখার উপায় এবং টিপস-keep skin well in winter tips in bangla

error: