Top 10 Bangla Motivational Speech: How To Success In Life In Bengali

ধরুন আপনি একদিন সন্ধ্যাবেলা আপনার বন্ধুর সঙ্গে সমুদ্রে বেরাতে গেছেন আর কিছুক্ষণ পর আপনার বন্ধু আপনাকে বলল চল সমুদ্রে নেমে কিছুক্ষণ সাঁতার কেটে আসি, আর যদি আপনি সাঁতার না জানেন তাহলে কী আপনি আপনার বন্ধুর সঙ্গে সাঁতার কাটার আনন্দ নিতে পারবেন? আপনি পারবেন না, কারণ আপনি সাঁতার জানেন না.
bangla motivation speech for success in life in bengali
আর তখন আপনি মনে মনে ভাববেন আমিও যদি সাঁতার কাটতে জানতাম! কিন্তু আপনি যদি সাঁতার কাটতে জানতেন তাহলে আপনিও আপনার বন্ধুর সঙ্গে সমুদ্রে সাঁতার কাটার যে আনন্দ সেটা অনুভব করতে পারতেন,
মানুষের জীবনও একধরনের সমুদ্রের মতো, যদি আপনি জীবন সমুদ্রে সাঁতার কাটতে পারেন তাহলে আপনি আপনার পরিবার, আর বন্ধুদের সাথে সাঁতার কাটার আনন্দ অনুভব করতে পারবেন, আর নয়তো আপনি এটাই বলবেন যে, আমার যদি এটা জানা থাকত,
তাই আজ আপনি এমন কিছু বিষয়ের সাথে অবগত হবেন, যা আপনি যদি মনে রাখেন, জীবনের সমুদ্রে সাঁতার কাটা আপনার কাছে একটি ক্ষুদ্র ব্যাপার মনে হবে,
এই বিষয় গুলো আপনার জীবনে পয়োগ করে আপনি আপনার জীবনটাকে আরও অনেক সহজ করে তুলতে পারবেন. কেনোনা জীবনে সফলতা পাওয়ার জন্য এই মেনে চলা খুবই জরুরী.

Top 10 Bangla Motivational Speech Text

  1. যদি আপনি মধু খেতে চান তাহলে মৌমাছির কামর আপনাকে খেতেই হবে, এটা বলার মানে, আপনি যদি কোন ভালো কাজ করতে চান বা জীবনে সফলতা অর্জন করতে চান, তাহলে আপনার ‌সাফলের রাস্তায় পরে থাকা সমস্ত  কঠিন সমস্যার সমাধান করতে হবে, তবেই আপনি জীবনে সফলতা অর্জন করতে পারবেন.
  2. পৃথিবীতে এমন অনেক মানুষ আছে যারা জীবনে কোনো কাজ না করে শুধু সময়কে‌ নষ্ট করতে জানে।  তারাই আবার যারা কাজ করে তাদের সময়কেও নষ্ট করে দেয়। এমন লোকের থেকে নিজেকে সবসময় দুরে রাখা দরকার, যদি আপনার জীবনে এরকম কোনো লোক থেকে থাকে তাহলে সে আপনাকে সফল হতে দেবে না, যতটা আপনি সফলতা অর্জন করতে পারতেন, ওই মানুষটির থেকে দূরে থাকলে.
  3. জীবনের কোনো কাজেই হঠাৎ করে সফলতা আসে না, আর যদি হঠাৎ করে আপনি সফল হয়েও যান তবে সে সফলতা অস্থায়ী, জীবনে আপনি সেই কাজটা থেকেই সফলতা অর্জন করতে পারবেন যেটা আপনি চিন্তা ভাবনা আর planning করে করবেন, অতএব হঠাৎ করে সফল হওয়ার আনন্দকে নয়, বরং আপনি আপনার চিন্তা ভাবনা আর planning এর‌ উপর বিশ্বাস রাখুন.
  4. আপনার মুখে বলা কথার চেয়ে অধিক গুরত্বপুর্ন হলো আপনার কাজ, জীবনে এমন কিছু করুন যাতে লোক আপনার কথাকে নয় আপনার কাজ কে চেনে, শুধু মুখে বললেই হবে না যে আমি এটা করতে পারি ওটা করতে পারি, যেটা আপনি করতে চান সেটা মুখে না বলে বাস্তবে তার রুপদিন, আর এটাই জীবনের আসল সফলতা.
  5. আপনি আপনার কোনো কাজ শুরু করার আগে আপনাকে ভবিষ্যৎ এর কথা চিন্তা করেতে হবে, কারন আপনি যখন কোনো কাজ শুরু করতে যাবেন তখন আপনার মাথায় যেন এই চিন্তাটা আসে যে ভবিষ্যতে এর পরিনাম কি হতে পারে? যদি পজেটিভ রেজাল্ট আসে তাহলে সেই কাজটি শুরু করে দিন, তাই আপনার চিন্তা ভাবনা কে এমন ভাবে তৈরি করতে হবে, যাতে ভবিষ্যতে আপনার কাজের পরিনাম কি হবে তা আপনি আগে থেকেই অনুভব করতে পারেন.
  6. সময় পয়সার থেকেও অনেক মুল্যবান হয়, তাই পয়সা রোজগার এর সময় টাকেও মনে রাখা দরকার এটা ভুলে গেলে চলবেনা, কারন টাকা হারিয়ে যাওয়ার পরও আপনি টাকা রোজগার করতে পারবেন, কিন্তুু সময় একবার চলে গেলে সেটিকে আর কোনো দিনও ফিরে পাবেন না.
  7. জীবনে এমন অনেক কাজ আছে যেগুলো শটকাট এ করা যায় না, আর সেজন্যই আপনি কোনো কাজ শটকাটে  করার চেষ্টা করবেন না, যে কাজে যতটা এনার্জির পয়োজন সেই কাজে আপনাকে ততটাই এনার্জি আর মনোযোগ স্থাপন করতে হবে, তবেই ওই কাজটা ঠিক ভাবে সম্পন্ন হবে আর পজেটিভ রেজাল্ট আসবে.
  8. আমাদের জীবন ৫টি গিয়ার সম্পন্ন মোটরসাইকেল এর মতো হয়, এই ৫ টি গিয়ারের মধ্যে আমারা অনেক গুলো গিয়ারের কাজই জানি না, আর যদিও জানা থাকে তাহলে আমরা আমাদের জীবনের কাজে সবকটি গিয়ারকে ব্যাবহারই করি না, তাই আপনাকে এটা ‌বুঝতে হবে যে, আপনি আপনার জীবনে যত বেশি গিয়ার ব্যাবহার করবেন, আপনি তত তাড়াতাড়ি জীবনে সফলতা অর্জন করতে পারবেন.
  9. জীবনে অনেক ধরনের কাজ আছে, ভালো লোক তো সেহই হয় যে এই কাজগুলো সম্পন্ন করতে পারে, আর সফল ব্যক্তি তো তাকেই বলা চলে যে ভালো গুলোকে বিচক্ষণতার সাথে পূরণ করতে পারে, অর্থাৎ আপনাকে এটা মনে রাখতে হবে আপনার কোন কাজটি আগে করা দরকার আর কোনটা পরে, যদি আপনি এইগুলো মনে রাখেন তাহলে সফলতা আপনার হাতে ধরা দিতে বাধ্য.
  10. যদি আপনি রাস্তায় কোনো বিষাক্ত সাপ দেখতে পান, তাহলে আপনি সাপটিকে তৎক্ষণাৎ মেরে ফেলুন, কেননা সাপটিকে মেরে দিলে সাপে কামড়ানোর ভয় আর আপনার মধ্যে থাকবে ন.

এটা বলার মানে হলো, যদি আপনার জীবনে কখনোও কোনো সমস্যা আসে, তাহলে সঙ্গে সঙ্গে এই সমস্যা সমাধান দূর করে দেয়ার কথা ভাবতে হবে, সমস্যা নিয়ে চুপচাপ বসে থাকলে সমস্যা আরও বেরেই চলবে, আর আপনি পিছিয়ে পারবেন, আর পিছিয়ে পড়া কোনো সুস্থ্য মানুষের কাম্য নয়, আপনার মধ্যে এমন একটি মনোভাব গঠন করতে হবে, যেটা হলো আপনার জীবনকে আপনি চালাবেন, জীবন আপনাকে কখনোই চালনা করতে পারবে না.

এই টপ ১০ বেস্ট সাকসেস ফর্মুলা কে বাবহার করে আপনি আপনার জীবনে অনেক কঠিন কাজকেও সহজ করে তুলতে পারবেন, এখানে বলা প্রতিটি কথা আপনাকে ফলো করতে হবে, সকলের শুভ কামনা আশা করি, ধন্যবাদ।

4 thoughts on “Top 10 Bangla Motivational Speech: How To Success In Life In Bengali”

      1. Somnath sasmal

        আমি কি you tube video বানানোর জন্য এটা ব্যবহার করতে পারি?? এবং এমন কিছু motivated speech deben jegulo theke ami you tube video banate pari.. please..

Leave a Comment

Your email address will not be published.

error: