mukher dag dur korar upay | নতুন বিউটি টিপস

মুখে যদি কাল দাগ থাকে তবে তার প্রভাব এসে পরে আমাদের সৌন্দর্যে।  আজ আমার মুখের দাগ স্পট অর্থাৎ কালো দাগ কে দূর করার সব থেকে সহজ এবং একটি নতুন বিউটি টিপস জানবো।  যা ব্যবহার করলে কয়েকদিনের মধ্যে আপনার মুখের যে কোনো রকমের দাগ ম্যাজিকের মতো দূর হয়ে যাবে।  এবং মুখের ত্বক হবে দাগহীন কাঁচের মত স্বচ্ছ, উজ্জ্বল, ও ফর্সা।

mukher dag dur korar upay - নতুন বিউটি টিপস

মুখের ত্বকের দাগ দূর করার জন্য আলুর রস অনেক বেশি উপকারী।  কেননা আলুর মধ্যে থাকে প্রাকৃতিক ব্লিচিং উপাদান।  যা ত্বকের দাগ ছোপ কে ধীরে ধীরে হালকা করতে সাহায্য করে।  এই জন্য মুখের দাগ দ্রুত দূর করার জন্য যদি আলুর সাথে আরো কয়েকটি উপাদান মিশিয়ে ব্যবহার করা যায় তবে এর রেজাল্ট খুব ভালো হয়।

তাই আজকে আপনি আলুর সাহায্যে এমন একটি ত্বক ফর্সা করার নতুন টিপস তৈরি করার উপায়ের কথা জানতে পারবেন, যা আপনার মুখের সমস্ত ধরনের দাগ কে দূর করার জন্য অসাধারণ কাজ করবে।

এই নতুন বিউটি টিপসটি তৈরি করার জন্য যা যা উপকরণ প্রয়োজন

১. একটি খোসা ছড়ানো আলু
২. এক চামচ টক দই
৩. এক চামচ মধু
৪. অর্ধেক পাতি লেবুর রস
এর জন্য আমাদের সবার প্রথমে প্রয়োজন আলুর পেস্ট।  একটি আলু নিয়ে খোসা ছাড়িয়ে টুকরো টুকরো করে কেটে নিয়ে এর পেস্ট বানিয়ে ফেলুন।  এবার আলুর পেস্ট এর মধ্যে এক চামচ টক দই।  অর্ধেক লেবুর রস, আর এক চামচ মধু নিয়ে মিক্স করে নিন।  এবার এই মিশ্রণটিকে ভালো করে মিশিয়ে নিন।  সহজেই মুখের দাগ দূর করার রেসিপিটি তৈরি হয়ে যাবে।

মুখের দাগকে সব থেকে দ্রুত দূর করার জন্য আলু একটি খুবই উপকারী উপাদান।  আর আলুর সাথে টক দই ও লেবুর রস আর মধু অ্যাড করে নেওয়ার ফলে এর কার্যকারিতা আরও বেড়ে যায়।  যার ফলে এটি ত্বকের দাগ কে দূর করার জন্য আর উজ্জ্বল গ্লোয়িং ত্বক পাওয়ার জন্য এটি ম্যাজিকের মতো কাজ করে।

যদি আপনার ত্বকে কোন রকমের দাগ ছোপ পিগমেন্টেশন আর ত্বকে সান ট্যানের সমস্যা থাকে, তবে আলুর নতুন রেসিপিটি এই সমস্ত দাগ ছোপকে সহজেই দূর করে মুখের কাঁচের মত স্বচ্ছ, উজ্জ্বল, আর গ্লোইং  করে তুলবে।

তাহলে আমাদের আলুর প্যাকটি তৈরি হয়ে গেছে এবার এই মিশ্রণটি কে আপনার ত্বকে এপ্লাই করে কুড়ি মিনিট পর্যন্ত রেখে দিন।  ২০ মিনিট পর যখন এটি শুকিয়ে যাবে তখন পরিষ্কার জল দিয়ে ত্বক ধুয়ে ফেলুন।

এই আলুর প্যাকটি বা নতুন বিউটি টিপসটি প্রথমবার ব্যবহার করলেই আপনি অসাধারণ রেজাল্ট পাবেন।  যদি আপনি আরো ভালো ফলাফল পেতে চান তবে এই বিউটি টিপসটি সপ্তাহে তিন থেকে চারবার অবশ্যই ব্যবহার করতে পারেন।  এতে মুখের কাল দাগছোপ দূর করা অনেক সসহজ হবে।

যদি আপনার মুখে অনেক রকমের কালো দাগ ছোপ থাকে আর সেটাকে সহজেই দূর করে পরিষ্কার ঝকঝকে ফর্সা ত্বক পেতে চান তবে এই আলুর নতুন প্যাকে বিউটি টিপসটি অবশ্যই ব্যাবহার করে দেখুন ভাল ফলাফল মিলবে।

আরও জেনে নিন

 

1 thought on “mukher dag dur korar upay | নতুন বিউটি টিপস”

  1. Pingback: Ayurvedic Medicine Tips In Bengali আয়ুর্বেদিক ঔষধ ব্যবহারের ও গুনাগুন

Leave a Comment

Your email address will not be published.

error: