Bangla Motivational Speech Text 2022 জীবনে সফলতা Time Value Of Money

কিছু সময় আগে আপনার কাছে এক টকা ছিলনা, আজ আপনার কাছে অনেক টাকা, আবার আগামী দিনে আপনি আপনার সেই কিছু সময় আগেই পৌঁছে যেতে পারেন যেখান থেকে আপনি শুরু করেছিলেন, যদি আপনি টাকা পয়সা আর অর্থের সঠিক ব্যবহার না করে চলেন.

bangla motivational speech, value of money success in life bengali, জীবনে সফল হওয়ার উপায়

Bengali motivational speech writing for success in life

আজকে এই লেখার মধ্য দিয়ে জীবনের কিছু চরম সত্য আপনাদের কাছে তুলে ধরবো, সমাজের সাথে টাকার কি সম্পর্ক আর টাকার সাথে আপনার জীবনের বাস্তবতা বিষয়ক কিছু কথা,

টাকা পয়সা আসলে নুনের মতো হয়, প্রয়োজনের তুলনায় বেশি হলে স্বাদ বদলে দেয়, তাহলে বেশি উপার্জন করা কি ভুল? আসলে তা না! আপনি আপনার জীবনে আনলিমিটেড ইনকমা করুন কিন্তু, আপনার পরিশ্রম করে উপার্জিত অর্থের সঠিক ব্যবহার প্রয়োজন, ধনী লোক হওয়ার সব থেকে বড় রহস্য হলো সে পয়াসাকে আকর্ষণ করে, 75% লোক দেখানর জন্য পয়সাকে প্রয়োজনের তুলনায় বেশি ব্যবহার করে, আর সেই কারণে ওই ব্যাক্তির আর্থিক ক্ষতি হতে থাকে.

কিছু কিছু মানুষের মধ্যে এত প্রতিভা থাকে যে সেই মানুষ গুলো মাসে দুই লাখ প্রযন্ত টাকা উপার্জন করতে পারবে, কিন্তু ওই সব মানুষ গুলোর চিন্তা ভাবনা এতই ছোট হয় যে ওই সব মানুষ গুলো মাসে কুড়ি তিরিশ হাজার টাকার চাকরিতেই আবদ্ধ থেকে যায়.

swami vivekananda motivational speech for success in life in bengali

আপনার প্রতিভা আপনি না বুঝলে পৃথিবী কি করে আপনাকে বুজবে, “স্বামী বিবকানন্দ বলেছেন নিজেকে কমজোর ভাবা পৃথিবীর সবথেকে বড় পাপ”

যদি আপনি ধনী হতে চান তাহলে সমাজের কোনো কথায় কান দেবেন না, কেনো না বেশি পয়সা উপার্জনের জন্য, আপনি যদি দিন রাত পরিশ্রম করেন তাহলে লোক আপনাকে লোভী বলবে,

যদি তাদের কথা শুনে পরিশ্রম করা বন্ধ করে দেন তবে ওই লোক গুলোই আপনাকে আবার বেরোজগারী বলবে, যদি আপনি মানুষকে দেখানোর জন্য পোয়সা খরচ করেন তবে লোকে আপনাকে অহংকারী বলবে, আর আপনি পইসা সেভ করলে লোকে আপনাকে কৃপণ বলবে,

আর এসবের উর্ধ্বে উঠে আপনি যদি জীবনে বড়ো কিছু করে ফেলেন, অনেক ধন সম্পত্তির অধিকারী হয়ে যান তবে সমাজের সেই লোক গুলোই আপনাকে নিয়ে, আপনার আড়ালে সমালোচনা করবে, আর বলবে, নিশ্চয় আপনার ধন সম্পত্তি আর এতো অর্থের পেছুনে দু নম্বরী কোনো বিষয় বা ঘটনা লুকিয়ে আছে, না হলে এত ঐশ্বর্যের মালিক হলো কি করে?

Time Value Of Money Bangla জীবনে সফলতা পাওয়ার উপায়

তাহলে আপনি এতক্ষণে এটা নিশ্চয় বুঝতে পেরেছেন যে যতক্ষণ আপনি লোকের কথা শুনবেন ততক্ষণ আপনি জীবনে কিছুই করতে পারবেন না, আপনি  ডি-মোটিভেট হয়ে পারবেন আর আস্তে আস্তে আপনার কনফিডেন্স লেভেল জিরো হোয়ে আসবে।

আর সফলতা আপনার থেকে মুখ ফিরিয়ে নেবে, ওই সব মানুষ আর সমাজের লোক গুলোর কথা চিন্তা করলে, তাই এই সব লোক গুলোর বলা কথা, আর সমালোচনার থেকে বেরিয়ে এসে আপনি একটা আপনার নিজস্ব পরিবেশ তৈরি করুন, যেখানে শুধু আপনার কথা চলবে, আপনিই হবেন আপনার বস, আপনিই আপনাকে চালনা করবেন, আপনিই আপনাকে কোনো কাজ করতে নির্দেশ করবেন, আপনিই আপনাকে কোনো কাজ করতে বাধা দেবেন, আর সেগুলো সবই হবে পজিটিভ,

যে গুলো করলে আপনি নিজেকে খুশি করার সাথে সাথে আপনার পরিবারকে আত্মীয়দেরকে এবং গোটা সমাজ কে খুশি করতে পারবেন,

বড়ো গাড়ি, দামী কাপড়, দামী মোবাইল এসব কেনার পেছুনে আপনার অনেক পোইসা নষ্ট হতে থাকে আর সময়ের সাথে এর মূল্য ও কম হতে থাকে, যা ভবিষ্যতে জীবনে অনিশ্চয়তা নেমে আসবে.

আর এগুলো করার ফলে আপনার মধ্যে যে পরিবর্ত আসে তা হলো আপনি নিজেকে ধনী বলে সবার কাছে উপস্থান করতে পারবেন কিন্তু মহান হিসাবে নয়। মহান ব্যাক্তি তাকেই বলা চলে যে তার অর্থের সঠিক ব্যবহার জানে,

সেজন্যই আপনি আপনার টাকা কে বড়ো গাড়ি দামী মোবাইল এসব এর পেছুনে খরচ না করে সঠিক জায়গায় কাজে লাগান, সময় যাবার সাথে সাথে আপনার ওই উপার্জিত অর্থের ভ্যালু যেমন বৃদ্ধি পাবে তেমনি ভবিষ্যত জীবন নিয়েও আপনি নিশ্চিত থাকতে পারবেন, আপনার পরিবারকে একটি সুখী জীবন উপহার দিয়ে.

আলো ঝলমলে একটি দিন দেখার জন্য চোখকে খুলতে শিখতে হবে, শুধু সূর্য উঠলেই অন্ধকার কেটে যায় না, সূর্যত প্রতিদিন ওঠে আকাশে, জীবনে সূর্যের আলোকে পৌঁছানোর সঠিক পথ, আপনাকেই তৈরি করে দিতে হবে। যেমন করে একটি গাছ তার পাতায় সূর্যের আলোকে ব্যাবহার সূর্য রশ্মির সাহায্যে খাদ্য প্রস্তুত করে পৌঁছে দেয় তার সারা শরীরে.

Leave a Comment

Your email address will not be published.

error: